দলমত নির্বিশেষে সকল সাংবাদিকের সহযোগিতা কামনা করেছেন রাষ্ট্রপতি

রাষ্ট্রপতি মোঃ সাহাবুদ্দিন আজ দেশের সর্বোচ্চ পদে তাঁর দায়িত্ব পালনে দল-মত নির্বিশেষে সকল সাংবাদিকের সহযোগিতা কামনা করেছেন।

 

দলমত নির্বিশেষে সকল সাংবাদিকের সহযোগিতা কামনা করেছেন রাষ্ট্রপতি

 

দলমত নির্বিশেষে সকল সাংবাদিকের সহযোগিতা কামনা করেছেন রাষ্ট্রপতিঃ পাবনা প্রেসক্লাবে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তিনি এ সহযোগিতা কামনা করেন। একজন সাবেক সাংবাদিক হিসেবে তিনি পাবনা প্রেসক্লাবের আজীবন সদস্য।

এ সময় রাষ্ট্রপতি ছাত্র রাজনীতিসহ তাঁর রাজনৈতিক জীবন নিয়ে খোলাখুলিভাবে আলোচনা করেন। ওই সময়ে ছাত্র রাজনীতির সাথে  রাষ্ট্রপতির  সাংবাদিকতা পেশার যথেষ্ট সামঞ্জস্য ছিল। অধুনালুপ্ত দৈনিক বাংলার বাণী থেকে তাঁর সাংবাদিকতা শুরু হয়েছিল।

মোঃ সাহাবুদ্দিন সত্তর দশকের ছাত্র রাজনীতির কথা স্মরণ করতে গিয়ে অনেক মেধাবী সাংবাদিক ও বিভিন্ন বামপন্থী সংগঠনের নেতাদের শ্রদ্ধাভরে স্মরণ করেন।

ছাত্রনেতা হিসেবে ছাত্রজীবনের বিভিন্ন দিক ও মতাদর্শের কথা উল্লেখ করে রাষ্ট্রপ্রধান বলেন, কোনো সমাজ ব্যবস্থা ধার করা যায় না।

 

দলমত নির্বিশেষে সকল সাংবাদিকের সহযোগিতা কামনা করেছেন রাষ্ট্রপতি

 

রাষ্ট্রপতি বলেন, জনগণের আকাক্সক্ষার ভিত্তিতে সমাজ গড়তে হবে।

তিনি আরো বলেন, ‘আমি অনেক মতবাদ দেখেছি, কিন্তু শেখ মুজিবের আদর্শ বা মুজিববাদকে হৃদয়ে ধারণ করে মহান মুক্তিযুদ্ধে অংশ নিয়েছি।’

বীর মুক্তিযোদ্ধা সাহাবুদ্দিন বলেন, ‘ওই সময়ে অন্য কোন মতবাদ কার্যকরী ছিল না, একমাত্র জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চিন্তাধারা ও আদর্শই সঠিকভাবে কাজ করছিল। তাঁর নেতৃত্বে, আমরা মহান মুক্তিযুদ্ধে অংশ নিয়ে দেশকে স্বাধীন করি।’

রাষ্ট্রপতি এ সময় তাঁর সাংবাদিকতা জীবনের বিভিন্ন স্মৃতিমন্থন করে বলেন, ‘আমি এই প্রেসক্লাবে অনেক গৌরবময় ও উজ্জ্বল দিন অতিবাহিত করেছি।’

তিনি সাংবাদিকদের জানান, তিনি বিভিন্ন সময়ে মানুষের দুঃখ-দুর্দশায় তাদের পাশে দাঁড়িয়েছেন এবং কোন প্রকার উপহার বা উৎকোচ গ্রহণ না করে ৭০-৭৫ জনকে চাকরি দিয়েছি।

রাষ্ট্রপতি সাহাবুদ্দিন আরো বলেন, ‘আমি সব সময়ই ত্যাগের রাজনীতি করেছি এবং কোন ধরনের রাজনৈতিক সুবিধা লাভের জন্য সম্পৃক্ত হইনি।’

মোঃ সাহাবুদ্দিন ২০২৩ সালের ২৪ এপ্রিল ২২তম রাষ্ট্রপতি হিসেবে শপথ গ্রহণ করেন এবং এটি রাষ্ট্রপতি হিসেবে তাঁর প্রথম পাবনা সফর।

 

দলমত নির্বিশেষে সকল সাংবাদিকের সহযোগিতা কামনা করেছেন রাষ্ট্রপতি

 

এর আগে রাষ্ট্রপতি পাবনা প্রেসক্লাবে পৌঁছালে সাংবাদিক নেতৃবৃন্দ তাঁকে ফুলের তোড়া দিয়ে স্বাগত জানান।

পাবনা প্রেসক্লাবের সভাপতি এবিএম ফজলুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে মাছরাঙা টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক ও পাবনা প্রেসক্লাবের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা অঞ্জন চৌধুরী পিন্টু, প্রেসক্লাবের সাবেক সভাপতি অবসরপ্রাপ্ত অধ্যক্ষ শিবজিৎ নাগ, প্রেসক্লাবের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা রবিউল ইসলাম রবি ও সাধারণ সম্পাদক সৈকত আফরোজ আসাদ প্রমুখ বক্তব্য রাখেন।

এর আগে বিএসআইসি শিল্প এলাকায় ‘স্কয়ার লাইফসায়েন্স লিমিটেড’-এর ফলক উন্মোচন করেন রাষ্ট্রপতি সাহাবুদ্দিন।
রাষ্ট্রপ্রধান এবং তাঁর সচিবগণ মোনাজাতের মাধ্যমে অনুষ্ঠানে অংশ নেন।

 

google news, গুগল নিউজ
আমাদেরকে গুগল নিউজে ফলো করুন

 

রাষ্ট্রপতি সাহাবুদ্দিনের চারদিনের পাবনা সফরের দ্বিতীয় দিনে আজ সকালে তিনি বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) পরিদর্শন করেন।

রাষ্ট্রপতি সেখানে পৌঁছালে স্কয়ার গ্রুপের চেয়ারম্যান স্যামুয়েল এস চৌধুরী তাকে ফুল দিয়ে স্বাগত জানান। স্কয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক তপন চৌধুরী, স্কয়ার টয়লেট্রিজ লিমিটেড এবং স্কয়ার ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক বীর মুক্তিযোদ্ধা অঞ্জন চৌধুরী উপস্থিত ছিলেন।

পরে রাষ্ট্রপতি স্কয়ার লাইফ সায়েন্সেস লিমিটেডের উৎপাদন এলাকা পরিদর্শন করেন।

আরও দেখুনঃ