ডাচ্‌-বাংলা ব্যাংকের টাকা ডাকাতির ঘটনায় আরও ৫৮ লাখ টাকা উদ্ধার | সারা সপ্তাহের খবর

বাংলাদেশের খবর নিউজ আপডেটে আপনাকে স্বাগত। আমরা সম্প্রতি ঘটে যাওয়া বিষয়গুলো সংকলন করে আপনাদের সামনে নিয়ে আসছি। যারা নিয়মিত সংবাদপত্র বা অন্য মাধ্যমের খবরগুলোতে চোখ রাখার সময় পান না। তাদেরকে এই আয়োজনটি হালনাগাদ থাকতে সাহায্য করবে।

আজকের আলোচনার বিযয় : ডাচ্‌-বাংলা ব্যাংকের টাকা ডাকাতির ঘটনায় আরও ৫৮ লাখ টাকা উদ্ধার, ট্রাককে পাশ কাটাতে গিয়ে দুটি বাসের সংঘর্ষ, নিহত ১, বিদেশি হস্তক্ষেপ প্রত্যাখ্যানে বাংলাদেশের অবস্থান সমর্থন করে বেইজিং জানালেন চীনা রাষ্ট্রদূত, বিএনপি এবার রাজনৈতিক টোকাইদের ওপর ভর করছে বললেন তথ্যমন্ত্রী, মাদ্রাসার শৌচাগার থেকে শিশুর লাশ উদ্ধার, খালি পায়ে দাঁড়িয়ে প্রতিবাদ জানালেন অধ্যাপক ফরিদ, রাজশাহী বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের সংহতি, সাহাবুদ্দিনকে রাষ্ট্রপতি ঘোষণা নিয়ে দুই রিটের শুনানি , দুই পক্ষের দ্বন্দ্বের জেরে ভবনে অব্যবস্থাপনা, ৮ জনের বিরুদ্ধে অভিযোগপত্র, বেনামি চিঠি পেয়ে কঙ্কাল উদ্ধারের ঘটনায় নিখোঁজ ছাত্রীর খালাশাশুড়ি গ্রেপ্তার

 

ডাচ্‌-বাংলা ব্যাংকের টাকা ডাকাতির ঘটনায় আরও ৫৮ লাখ টাকা উদ্ধার | সারা সপ্তাহের খবর

Table of Contents

ডাচ্‌-বাংলা ব্যাংকের টাকা ডাকাতির ঘটনায় আরও ৫৮ লাখ টাকা উদ্ধার | সারা সপ্তাহের খবর

 

ডাচ্‌-বাংলা ব্যাংকের টাকা ডাকাতির ঘটনায় আরও ৫৮ লাখ টাকা উদ্ধার

ডাচ্‌-বাংলা ব্যাংকের টাকা ডাকাতির ঘটনায় নতুন করে আরও ৫৮ লাখ ৭ হাজার টাকা উদ্ধার হয়েছে বলে জানিয়েছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। আজ মঙ্গলবার পুলিশ এ কথা জানিয়েছেন। পুলিশ জানিয়েছে ডাচ্‌-বাংলা ব্যাংকের টাকা ডাকাতির ঘটনার মূল পরিকল্পনাকারীসহ তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। এ নিয়ে ডাচ্‌-বাংলা ব্যাংকের টাকা ডাকাতির ঘটনায় ৭ কোটি ১ লাখ ৫৬ হাজার টাকা উদ্ধার হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

ট্রাককে পাশ কাটাতে গিয়ে দুটি বাসের সংঘর্ষ, নিহত ১

নাটোরের বড়াইগ্রাম উপজেলায় এক ট্রাককে পাশ কাটাতে গিয়ে দুটি যাত্রীবাহী বাসের সংঘর্ষে একজন নিহত হয়েছেন। এ ঘটনায় আরও ২০ জন আহত হয়েছেন। আজ মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে উপজেলার মানিকপুর গ্রামে বনপাড়া-হাটিকুমরুল মহাসড়কে এ ঘটনা ঘটে। আহত যাত্রীদের বড়াইগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

বিদেশি হস্তক্ষেপ প্রত্যাখ্যানে বাংলাদেশের অবস্থান সমর্থন করে বেইজিং জানালেন চীনা রাষ্ট্রদূত

বাংলাদেশে চীনের রাষ্ট্রদূত ইয়াও ওয়েন বলেছেন, বাংলাদেশের প্রতি চীন সব সময় ধারাবাহিক নীতি বজায় রেখেছে। চীন সব সময় বাংলাদেশের বিশ্বস্ত কৌশলগত অংশীদার। অভ্যন্তরীণ বিষয়ে বিদেশের হস্তক্ষেপ প্রত্যাখ্যানের ব্যাপারে বাংলাদেশের যে অবস্থান, চীন তা সমর্থন করে। মঙ্গলবার দুপুরে রাজধানীর একটি হোটেলে বাংলাদেশ-চীন সিল্ক রোড ফোরামের দেওয়া সংবর্ধনা অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

বিএনপি এবার রাজনৈতিক টোকাইদের ওপর ভর করছে বললেন তথ্যমন্ত্রী

আগামী জাতীয় নির্বাচন সামনে রেখে বিএনপি রাজনৈতিক টোকাইদের ওপর ভর করছে বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ। আজ মঙ্গলবার সচিবালয়ে সমসাময়িক বিষয় নিয়ে আয়োজিত এক সংবাদ ব্রিফিংয়ে তথ্যমন্ত্রী এ মন্তব্য করেন।

এক সাংবাদিকের প্রশ্নের জবাবে হাছান মাহমুদ বলেন, ‘গতবার (গত নির্বাচনের সময়) বিএনপি হেভিওয়েট রাজনীতিক ড. কামাল হোসেনকে হায়ার করেছিল। তিনি হায়ারে খেলতে গিয়ে ভালো খেলেননি। বিএনপি তখন মাত্র সাতটি আসন পেয়েছিল।’

 

google news
আমাদেরকে গুগল নিউজে ফলো করুন

 

মাদ্রাসার শৌচাগার থেকে শিশুর লাশ উদ্ধার

চট্টগ্রাম নগরের চকবাজার থানা এলাকার একটি মাদ্রাসার -শৌচাগার থেকে ১০ বছর বয়সী একটি শিশুর লাশ উদ্ধার করা হয়েছে। গতকাল সোমবার রাতে চকবাজারের মেহেদীবাগ এলাকার দারুস সুফফাহ তাহফিজুল কোরআন মাদ্রাসার- শৌচাগার থেকে শিশুটির লাশ উদ্ধার করা হয়।

খালি পায়ে দাঁড়িয়ে প্রতিবাদ জানালেন অধ্যাপক ফরিদ, রাজশাহী বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের সংহতি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর ‘স্থানীয় লোকজন ও পুলিশের হামলার’ প্রতিবাদে খালি পায়ে দাঁড়িয়ে কর্মসূচি পালন করেছেন অর্থনীতি বিভাগের অধ্যাপক ফরিদ উদ্দিন খান। আজ মঙ্গলবার সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের সামনে জোহা চত্বরে তাঁর এই কর্মসূচিতে সংহতি জানিয়ে অথর্নীতিসহ বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা অংশ নেন। গত শনিবার সন্ধ্যায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীর সঙ্গে এক বাসচালকের তর্কাতর্কির সূত্র ধরে নগরের বিনোদপুর বাজারে সংঘর্ষের সূত্রপাত হয়।

সাহাবুদ্দিনকে রাষ্ট্রপতি ঘোষণা নিয়ে দুই রিটের শুনানি 

রাষ্ট্রপতি পদে মো. সাহাবুদ্দিনকে নির্বাচিত ঘোষণা করে নির্বাচন কমিশনের (ইসি) জারি করা প্রজ্ঞাপন নিয়ে পৃথক দুটি রিট কাল বুধবার শুনানির জন্য দিন নির্ধারণ করেছেন হাইকোর্ট। বিচারপতি মো. খসরুজ্জামান ও বিচারপতি মো. ইকবাল কবিরের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ মঙ্গলবার শুনানির এই দিন নির্ধারণ করেন।

দুই পক্ষের দ্বন্দ্বের জেরে ভবনে অব্যবস্থাপনা, ৮ জনের বিরুদ্ধে অভিযোগপত্র

চার বছর আগে রাজধানীর বনানীর এফআর টাওয়ারে আগুনে ২৭ জনের মৃত্যুর ঘটনায় দায়ের হওয়া মামলায় আট ব্যক্তির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেওয়া হয়েছে। মামলার তদন্তকারী সংস্থা ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগ (ডিবি) সম্প্রতি ঢাকার আদালতে এই অভিযোগপত্র জমা দেয়। 

 

ডাচ্‌-বাংলা ব্যাংকের টাকা ডাকাতির ঘটনায় আরও ৫৮ লাখ টাকা উদ্ধার | সারা সপ্তাহের খবর

 

বেনামি চিঠি পেয়ে কঙ্কাল উদ্ধারের ঘটনায় নিখোঁজ ছাত্রীর খালাশাশুড়ি গ্রেপ্তার

পিরোজপুরের নাজিরপুর উপজেলায় বেনামি চিঠির সূত্র ধরে কঙ্কাল উদ্ধারের ঘটনায় নিখোঁজ কলেজছাত্রীর খালাশাশুড়িকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল সোমবার রাতে পিরোজপুর সদর উপজেলার চুঙ্গাপাশা গ্রামে থেকে রেক্সনা বেগম (৪০) নামের ওই নারীকে গ্রেপ্তার করে পুলিশ।

আরও দেখুনঃ