মেহেরপুরে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবসের কর্মসূচি গ্রহণ 2022

মেহেরপুর জেলায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের  জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপন উপলক্ষে জেলা প্রশাসন ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে।

বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবসের কর্মসূচি

মেহেরপুরে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবসের কর্মসূচি:জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খান বলেছেন, গভীর শ্রদ্ধাভরে স্মরণ করছি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, স্বাধীনতার মহান স্থপতি, মহাবিজয়ের  মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে।

জাতির পিতা  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মহাকাব্যিক জীবনাদর্শ আগামী প্রজন্মের নিকট যথাযথভাবে তুলে ধরে সৎ, অসাম্প্রদায়িক, নির্লোভ দেশপ্রেমিক প্রজন্ম গড়ে তোলার মাধ্যমে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে আমরা বদ্ধপরিকর।

বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবসের কর্মসূচি

 

জেলা প্রশাসনের বিস্তারিত কর্মসূচির মধ্যে রয়েছে ১৭ মার্চ ২০২২ সূর্যোদয়ের  সাথে সাথে সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত এবং বেসরকারি ভবনসমূহে যথাযথভাবে জাতীয় পতাকা উত্তোলন।

সকাল ৯ টায় জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণে বঙ্গবন্ধুর জন্মদিন  উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ। ১০ টায় শহীদ ড. সামসুদ্দোহা পার্কে আলোচনা সভা। সন্ধ্যা ৭ টায় শহীদ ড. সামসুদ্দোহা পার্কে সাংস্কৃতিক অনুষ্ঠান  এবং নাসরীন মুস্তাফা রচিত ও ড. আইরিন পারভীন লোপা’র নির্দেশনায় পরিবেশিত মঞ্চ নাটক ‘মুজিবের মেয়ে’ মঞ্চায়িত হবে।

বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবসের কর্মসূচি

 

এছাড়া বঙ্গবন্ধুর জন্মদিন  উপলক্ষে সুবিধাজনক সময়ে হাসপাতাল, কারাগার , শিশু পরিবার, এতিম খানায় মিষ্টান্ন বিতরণ ও উন্নত মানের খাবার পরিবেশন। সকল ধর্মীয় প্রতিষ্ঠানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রুহের মাগফেরাত কামনা করে মিলাদ ও দোয়া মাহফিল।

শিক্ষা প্রতিষ্ঠানে স্বাস্থ্যবিধি মেনে আলোচনাসভা, রচনা প্রতিযোগিতা/ দেয়ালিকার মাধ্যমে শিশু ভাবনা প্রকাশের ব্যবস্থা গ্রহণ করা হবে। এলইডি স্কিনে বঙ্গবন্ধুর জীবনী ও মুক্তিযুদ্ধ ভিত্তিক স্বল্পদৈর্ঘ্য চলচিত্র/ তথ্য চিত্র প্রদর্শন এবং ৭ মার্চের ভাষণ প্রচার কার হবে।বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবসের কর্মসূচি

ইউনিয়ন পর্যায়ে ইউনিয়ন ডিজিটাল সেন্টারসমূহের সুবিধাদি ব্যবহার করে অনুষ্ঠান প্রচার করা হবে। ১৬-১৭ মার্চ সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত এবং বেসরকারি ভবনসমূহে আলোকসজ্জা থাকবে।

আরও দেখুনঃ

Comments are closed.