ফরিদপুরে ইউপি নির্বাচনে ভোট দিচ্ছেন পোলিং কর্মকর্তা | সারা সপ্তাহের খবর

বাংলাদেশের খবর নিউজ আপডেটে আপনাকে স্বাগত। আমরা সম্প্রতি ঘটে যাওয়া বিষয়গুলো সংকলন করে আপনাদের সামনে নিয়ে আসছি। যারা নিয়মিত সংবাদপত্র বা অন্য মাধ্যমের খবরগুলোতে চোখ রাখার সময় পান না। তাদেরকে এই আয়োজনটি হালনাগাদ থাকতে সাহায্য করবে।

আজকের আলোচনার বিযয় : ফরিদপুরে ইউপি নির্বাচনে ভোট দিচ্ছেন পোলিং কর্মকর্তা, বাতিল হলো ১০০ ‘মুজিব কিল্লা’, নিত্যপণ্যের সংকট সৃষ্টির বিরুদ্ধে সতর্ক থাকার আহ্বান করেছেন প্রধানমন্ত্রীর, গাজীপুরে তিনটি ইউপিতে ভোট গ্রহণ চলছে, ভোগান্তি পোহাতে হচ্ছে ইভিএমে , বাসের চাপায় স্কুলছাত্রসহ নিহত ২, ৫০টি মডেল মসজিদের উদ্বোধন প্রধানমন্ত্রীর, জমি দখলের অভিযোগ উঠেছে ছাত্রলীগ নেতার পরিবারের বিরুদ্ধে, নরসিংদীতে সংসদ সদস্যের কার্যালয়ে আগুনের ঘটনায় সাবেক বিএনপি নেতা আটক, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে দ্বিতীয় দিনের ভোট চলছে, মোতায়েন করা হয়েছে পুলিশ 

 

ফরিদপুরে ইউপি নির্বাচনে ভোট দিচ্ছেন পোলিং কর্মকর্তা | সারা সপ্তাহের খবর

Table of Contents

ফরিদপুরে ইউপি নির্বাচনে ভোট দিচ্ছেন পোলিং কর্মকর্তা | সারা সপ্তাহের খবর

 

ফরিদপুরে ইউপি নির্বাচনে ভোট দিচ্ছেন পোলিং কর্মকর্তা

ফরিদপুর সদর উপজেলার ১১টি ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচন চলছে। আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টা থেকে ১০৩টি কেন্দ্রে ইভিএমে ভোট গ্রহণ শুরু হয়েছে। তবে ভোটারদের বেশির ভাগই ইভিএমে ভোট দেওয়ার পদ্ধতি জানেন না। এতে ভোট গ্রহণে বিলম্ব হচ্ছে বলে অভিযোগ করেছেন ভোটাররা। এ ছাড়া কোনো কোনো কেন্দ্রে ইভিএম সাময়িকভাবে বিকল হয়ে দুর্ভোগের সৃষ্টি হয়েছে। এর মধ্যে একটি কেন্দ্রে ভোটারের পরিবর্তে ভোট দিচ্ছেন পোলিং কর্মকর্তা।

বাতিল হলো ১০০ ‘মুজিব কিল্লা’

প্রাকৃতিক দুর্যোগ থেকে মানুষ ও গবাদিপশু রক্ষায় দেশের ১৬ জেলায় ৫৫০টি ‘মুজিব কিল্লা’ বানানোর সিদ্ধান্ত হয় ২০১৮ সালের জুলাইয়ে। প্রায় সাড়ে চার বছর পর ১০০টি কিল্লার নির্মাণ বাতিল করেছে পরিকল্পনা কমিশন। গত জানুয়ারি মাসে কমিশনে অনুষ্ঠিত এক সভায় এ সিদ্ধান্ত হয়।

নতুন সিদ্ধান্ত অনুসারে, সারা দেশে ৪৫০টি কিল্লা হবে। ১০০টি কিল্লা বাতিলের পেছনে দুটি যুক্তি দেখিয়েছে কমিশন। এক, কিল্লার জন্য যেসব স্থান নির্ধারণ করা হয়েছিল, তার সব কটি সঠিক জায়গায় হয়নি। অনেক জায়গায় জমি অধিগ্রহণ করা বেশ জটিল। দুই, ৫৫০টি কিল্লা নির্মাণ প্রকল্পের গতি সন্তোষজনক নয়। এভাবে চলতে থাকলে সব কটি কিল্লা তৈরির কাজ কবে নাগাদ শেষ হবে, তা নিশ্চিত নয়।

নিত্যপণ্যের সংকট সৃষ্টির বিরুদ্ধে সতর্ক থাকার আহ্বান করেছেন প্রধানমন্ত্রীর

পবিত্র রমজান মাস সামনে রেখে খাদ্যে ভেজাল, মজুতদারি, কালোবাজারি ও নিত্যপণ্যের সংকট সৃষ্টির অপচেষ্টাকে অত্যন্ত গর্হিত কাজ বলে অভিহিত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসবের বিরুদ্ধে সবাইকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন তিনি। প্রধানমন্ত্রী আজ বৃহস্পতিবার দেশব্যাপী আরও ৫০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধনকালে এ আহ্বান জানান। 

গাজীপুরে তিনটি ইউপিতে ভোট গ্রহণ চলছে, ভোগান্তি পোহাতে হচ্ছে ইভিএমে 

গাজীপুর সদর উপজেলার তিনটি ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচনের ভোট গ্রহণ আজ বৃহস্পতিবার সকাল আটটা থেকে শুরু হয়েছে। নির্বাচন সুষ্ঠু করতে প্রশাসনের পক্ষ থেকে নেওয়া হয়েছে সব ধরনের প্রস্তুতি। তবে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট গ্রহণ হওয়ায় বিলম্ব হচ্ছে। এতে বিড়ম্বনা ও ভোগান্তির মধ্যে পড়েছেন ভোটাররা।

বাসের চাপায় স্কুলছাত্রসহ নিহত ২

ঝালকাঠির নলছিটি উপজেলায় যাত্রীবাহী বাসের চাপায় স্কুলছাত্রসহ দুজন নিহত হয়েছেন। আজ বৃহস্পতিবার সকাল ৯টার দিকে উপজেলায় শিমুলতলা এলাকায় বরিশাল-পটুয়াখালী আঞ্চলিক মহাসড়কে এ ঘটনা ঘটে। নিহত দুজন হলেন স্থানীয় জেড এ ভূট্টো মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র তুর্য্য ভট্টাচার্য্য ওরফে তমাল (১৭) ও বিক্রয়কর্মী আকাশ (১৯) হালদার। 

 

google news
আমাদেরকে গুগল নিউজে ফলো করুন

 

৫০টি মডেল মসজিদের উদ্বোধন প্রধানমন্ত্রীর

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা দেশে আরও ৫০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধন করেছেন। আজ বৃহস্পতিবার প্রধানমন্ত্রী গণভবন থেকে ওসমানী স্মৃতি মিলনায়তনে অনুষ্ঠিত মূল অনুষ্ঠানে ভার্চ্যুয়ালি যুক্ত হয়ে তৃতীয় ধাপে এসব মডেল মসজিদ উদ্বোধন করেন।

জমি দখলের অভিযোগ উঠেছে ছাত্রলীগ নেতার পরিবারের বিরুদ্ধে

বগুড়ায় রাজনৈতিক প্রভাব খাটিয়ে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আল-মাহিদুল ইসলাম ওরফে জয়ের পরিবারের বিরুদ্ধে প্রতিবেশীর জমি দখলের অভিযোগ উঠেছে। গতকাল বুধবার মাহিদুলের প্রতিবেশী ব্যবসায়ী জহিরুল ইসলাম ওরফে মাসুদ বগুড়া প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে এসব অভিযোগ তুলে ধরেন। জমি দখল ছাড়াও এ সময় মাহিদুলের বিরুদ্ধে মুঠোফোনে হুমকি দেওয়ার অভিযোগ তোলা হয়েছে।

নরসিংদীতে সংসদ সদস্যের কার্যালয়ে আগুনের ঘটনায় সাবেক বিএনপি নেতা আটক

নরসিংদীর শিবপুরের সাবেক উপজেলা চেয়ারম্যান ও বিএনপি নেতা আরিফ উল ইসলাম মৃধাকে নিজ বাড়ি থেকে আটক করেছে সাদা পোশাকের একদল পুলিশ। পরে তাঁকে সিএনজিচালিত অটোরিকশায় তুলে পুলিশের গোয়েন্দা শাখায় (ডিবি) নেওয়া হয়। বুধবার বিকেল পাঁচটার দিকে উপজেলার পূবেরগাঁও গ্রামে নিজ বাড়ি থেকে তাঁকে পুলিশ নিয়ে যায়।

 

ফরিদপুরে ইউপি নির্বাচনে ভোট দিচ্ছেন পোলিং কর্মকর্তা | সারা সপ্তাহের খবর

 

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে দ্বিতীয় দিনের ভোট চলছে, মোতায়েন করা হয়েছে পুলিশ 

সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের দ্বিতীয় দিনের নির্বাচনের ভোট আজ বৃহস্পতিবার সকাল ১০টার পর থেকে শুরু হয়েছে। সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের ভোটকেন্দ্রের সামনে আওয়ামী লীগের সমর্থক আইনজীবীদের দেখা গেলেও বিএনপিপন্থীদের দেখা যায়নি।

আরও দেখুনঃ